শ্রীপুরে জাতীয় সংসদ নির্বাচনের ঢামাঢোল

সাইফুল আলম সুমন, নিজস্ব প্রতিবেদক:
জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে ভোট প্রদানের আহবান জানিয়ে গাজীপুরের শ্রীপুরে আনুষ্ঠানিক নির্বাচনী গণসংযোগ শুরু হয়েছে। মঙ্গলবার থেকে শ্রীপুর পৌর শহরের প্রাণকেন্দ্রের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। গণসংযোগে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করা হয়।

গাজীপুর-৩ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট রহমত আলীর ছেলে এবং ওই আসনের সংসদ সদস্য প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় আনুষ্ঠানিকভাবে এ গণসংযোগ শুরু করেন। তাঁর নেতৃত্বে গাজীপুর-৩ আসনের প্রত্যন্ত অঞ্চলে গণসংযোগ চলবে।

অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় বলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে এ গণসংযোগ শুরু করা হয়েছে। কোথাও পায়ে হেঁটে, কোথাও পথসভা, কোথাও মতবিনিময় সভার মাধ্যমে গণসংযোগের কার্যক্রম চলবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের আগ পর্যন্ত গাজীপুর-৩ তথা শ্রীপুরের নির্বাচনী এলাকায় গণসংযোগ কার্যক্রম অব্যাহত থাকবে। তবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত কমপক্ষে ২০দিন এ কর্মসুচী চলবে বলেও জানান তিনি।
শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, কর্মসুচীর শুরুতে সকাল ১০টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল জলিল বলেন, শুরুতে শহরের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে পথসভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজ, শ্রীপুর মডেল উচ্চ বিদ্যালয়, শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রীপুর বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, বাঘমারা জান্নাতুল আতফাল মাদ্রাসা ও এতিমখানায় গণসংযোগ কার্যক্রম চালানো হয়।

গাজীপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জর্জ বলেন, এ কর্মসুচীতে শ্রীপুরের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের চিত্র উপস্থাপন করে তৃণমূলের মানুষের কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করা হচ্ছে।
শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ^বিদ্যালয় কলেজের সাবেক ভিপি ফরিদ আহমেদ চুন্নু বলেন, জননেত্রী শেখ হাসিনার মার্কা নৌকা, উন্নয়নের মার্কা নৌকা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ বার্তাটি তৃণমূলের মানুষের কাছে পৌঁছে দেয়া হচ্ছে। শান্তি ও উন্নয়নের জন্য নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করা হচ্ছে।

শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ সফিকুর রহমান সফিক বলেন, নির্বাচনের আগে নৌকা প্রতীকে নির্বাচনী গণসংযোগে তৃণমূল মানুষের অংশগ্রহণ বাড়ছে। এর মাধ্যমে জাতীয় সংসদ নির্বাচনের একটি আবহ সৃষ্টি হয়েছে।

শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন বলেন, উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনসমূহের নেতাকর্মীদের সমন্বয়ে গণসংযোগের একটি রুটিন তৈরী করা হয়েছে। অগামী ৯ জুলাই রাজাবাড়ী ইউনিয়নে এ কর্মসুচী শুরু হবে। ধারাবাহিকভাবে সকল ইউনিয়নেই গণসংযোগ চলবে।

শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক সেলিম মোল্লা বলেন, দুপুরে কলেজ প্রাঙ্গণে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ নূরুন্নবী আকন্দের সভাপতিত্বে ওই সভায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন। অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ বলেন, বর্তমান সরকারের আমলেই তাঁর এ কলেজে ১০টি বিষয়ে অনার্স কোর্স, চারটি বিষয়ে মাস্টার্স কোর্স চালু করা হয়। পঠন-পাঠনের জন্য একটি ত্রিতল, একটি দ্বিতল, দুটি একতলা বিশিষ্ট ভবন ও একটি দ্বিতল ভবনকে ত্রিতলায় উন্নীত করা হয়। এসব বিষয় তুলে ধরে আওয়ামীলীগের নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করা হয়। দিনব্যাপী এ কর্মসুচীর সঙ্গে আরও ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ নজরুল ইসলাম, শ্রীপুর উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আকন্দ, শ্রীপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামান, গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন, শ্রীপুর উপজেলা স্বেচ্চাসেবকলীগের সভাপতি শেখ সফিকুর রহমান সফিক, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সবুজ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাসুম আরমান প্রমূখ।

মন্তব্য

মন্তব্য