সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশন ভূমিকা রাখবে: গাজীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী

সাইফুল আলম সুমন, নিজস্ব প্রতিবেদক//
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,‘গাজীপুর সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন তাদের ভূমিকা রাখবে। সরকার এটাই আশা করে ও বিশ্বাস করে। রবিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে (সফিপুর) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিয়োগপ্রাপ্ত (দ্বিতীয় শ্রেণী) কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন,‘গাজীপুর সিটি নির্বাচনে ভোটাররা যাকে খুশী তাকে ভোট দিবে। এক্ষেত্রে সরকারের কোনও পরামর্শ নেই। আশা করি আগামী জাতীয় নির্বাচনে আনসার সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবে।’

এর আগে মন্ত্রী সুসজ্জিত একটি খোলা জিপে করে প্যারেড পরিদর্শন করেন এবং অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি চৌকস, বেস্ট ড্রিল ও বেস্ট ফায়ারে তিন প্রশিক্ষণ কর্মকর্তাকে পুরস্কার দেন। চৌকসে-মাহবুব-উজ জামান, বেস্ট ড্রিলে মোহাম্মদ শাহাদাৎ হোসেন ও বেস্ট ফায়ারে আশিকুর রহমানকে পুরস্কার দেন।

গাজীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অ্যাডজুন্ট্যান্ট মোহাম্মদ সিরাজুর রহমান ভূঁইয়া জানান, অ্যাডজুট্যান্ট, সহকারী অ্যডজুট্যান্ট, উপজেলা আনসার-ভিডিপির দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদার ১৯১ জন কর্মকর্তাকে ৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আজ প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক (এডিশনাল ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মহিউদ্দিন জাবেদ, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ সাইফুল ইসলাম, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) গোলাম সবুর, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য

মন্তব্য