তিতাসে ফ্রেন্ডস ক্লাবের মাদক বিরোধী শপথ ও জঙ্গি বিরোধী প্রামাণ্যচিত্র প্রর্দশনী

হালিম সৈকত,কুমিল্লা//কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামে সামাজিক, সাংস্কৃতিক , স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন ফ্রেন্ডস ক্লাব তিতাসে এক নজির স্থাপন করে মাদক বিরোধী শপথ, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আলোকচিত্র প্রর্দশনী করেছে। যা ইতোমধ্যে রাজনৈতিক অঙ্গনসহ সবর্ত্র আলোচনার ঝড় তুলেছে। ইতোপূর্বে তিতাসে এত বড় সামাজিক কোন আন্দোলন আর হয়নি বলে সাধারণ জনগণের অভিমত।
জানা যায় ফ্রেন্ডস ক্লাবের ১০ বর্ষে পর্দাপন ও মাননীয় প্রধানমন্ত্রীর মাদক বিরোধী আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে এই অনুষ্ঠানের আয়োজন করে ফ্রেন্ডস ক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক কালপুরুষের সম্পাদক, লেখক, গবেষক, রাজনীতিবিদ ও পীর কাশিমপুর আরএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূঞা।
ফ্রেন্ডস ক্লাবের সভাপতি সাংবাদিক হালিম সৈকতের সভাপতিত্বে মাদক বিরোধী শপথ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম- আহ্বায়ক ও কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন বাবু, তিতাস থানার সেকেন্ড অফিসার এম এ বারী, তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ, যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ লালন সিকদার, নাজমুল হাসান কিরন, হোমনা উপজেলা যুবলীগের আহ্বায়ক………..মেঘনা উপজেলা যুবলীগের আহŸায়ক…………….। স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সদস্য মো. জুয়েল রানা।
এছাড়াও উপস্থিত ছিলেন মাছিমপুর বাজার কমিটির সভাপতি ও বিএনপি নেতা আঃ বাতেন সরকার রেনু মিয়া, কলাকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবুল,যুগ্ম সম্পাদক মো. হানিফ মিয়া, তিতাস প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন, সাধারণ সম্পাদক মো. আসলাম, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন সজিব, সহ সভাপতি এসএ ভূইয়া ডিউক, জহিরুল ইসলাম পাশা, মাছিমপুর উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য দেলোয়ার হোসেন ডালিম ও শ্রমিকলীগ নেতা গাজী মো. পলাশ প্রমূখ।

বিগত বছরের ন্যায় বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৬ ব্যক্তিকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সাপ্তাহিক কালপুরুষের সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন ভূঞা, সাংগঠনিক দক্ষতায় কৃতিত্ব অর্জন করায় সম্মননা পেয়েছেন লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহমেদ, ক্ষুদ্র ঋণ ব্যবসায় সফলতা অর্জন করায় হাসান মাহমুদ অপু, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আন্দোলনে অবদান রাখায় গীতিকার এম এ ছালাম, ব্যবসায়িক ক্ষেত্রে সফলতা অর্জন করায় মো. তারেকুল ইসলাম, মো. ওমর ফারুক ও মাছিমপুর আর আর ইন্সটিটিউশনের বিদ্যোৎসাহী মনোনীত হওয়ায় মো. নাজমুল হোসেন মুরাদ।
পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন ফ্রেন্ডস ক্লাবের সাধারণ সম্পাদক রবিউল আউয়াল রবি। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালাম থেকে পাঠ করেন সংগঠনের সদস্য মোজাম্মেল হক রানা। এরপরই জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। জাতীয় সংগীতের পর দেখানো হয় জঙ্গিবাদ বিরোধী আলোকচিত্র “আলো জ্বালাও অন্ধকারে”। প্রামাণ্যচিত্রটি পরিচালনা করেন ফ্রেন্ডস ক্লাবের সভাপতি ও সাংবাদিক হালিম সৈকত, ভাবনায় ছিলেন গীতিকার ও সুরকার এম এ ছালাম। পরিবেশিত হয় ফ্রেন্ডস ক্লাবের সৌজন্যে। মাদক বিরোধী স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি ও লেখক মো. খলিলুর রহমান এবং তিতাস থানার সেকেন্ড অফিসার এম এ বারী। সবশেষে মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি মো. আলাউদ্দিন মাস্টার। অনুষ্ঠানটি গত ১৯ জুন মাছিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকাল ৩টায় অনুষ্ঠিত হয়।

মন্তব্য

মন্তব্য