তিতাসে হোমিও চিকিৎসালয় লিয়াকত আলী অর্ধ কোটি টাকা নিয়ে লাপাত্তা

মোঃ জুয়েল রানা : কুমিল্লা তিতাস উপজেলার মাছিমপুর বাজারের এক হোমিও এন্ড বনাজী চিকিৎসালয় ব্যবসায়ী প্রায় অর্ধ কোটি টাকা নিয়ে রহস্যজনক লাপাত্তা হয়েছে। ফলে ওই ব্যবসায়ীর কাছে পাওনা ব্যাংক, এনজিও ও ব্যক্তিগত পাওনাদাররা হতাশায় পড়েছেন।
ভুক্তভোগী সূত্রে জানা যায়, তিতাস উপজেলার মাছিমপুর বাজারের সুরুজ মিয়া সুপার মার্কেটের কারিমিয়া হোমিও এন্ড বনাজী চিকিৎসালয় এর স্বত্বাধিকারী লিয়াকত আলী বেলালী গত পাঁচ দিন ধরে লাপাত্তা। গুঞ্জন উঠছে আনুমানিক প্রায় অর্থ কোটি টাকা ঋণের দায়ে ওই ব্যবসায়ী আত্মগোপনে রয়েছেন। গত পাঁচদিন ধরে ওই দোকান বন্ধ থাকায় বিষয়টি জানাজানির পর গত মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাওনাদাররা দোকানের সামনে ভীড় জমায়।
মাছিমপুর আশার আলো সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতির লিঃ এর চেয়ারম্যান হাসান মাহমুদ অপু জানান, লিয়াকত আমার সমিতি থেকে দোকানের সব কাগজ পত্র ও জায়গা জমির দলিল দিয়ে ৬ লক্ষ টাকা লোন নেয়। টাকা পরিশোধ না করে ব্যবসায়ী লিয়াকত আত্মগোপনে চলে য়ায়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা জানান, তিনি জামিনদার হয়ে গত এক বছর আগে হোমিও চিকিৎসালয় লিয়াকতকে তার এক নিকট আত্মীয়ের কাছ থেকে ২ লাখ টাকা ব্যবসায় এনে দেয়। এখন লিয়াকত আত্মগোপন করায় তিনি চিন্তিত হয়ে পড়েছেন। এছাড়াও স্থানীয়ারা আরো জানান, কোন ব্যাক্তি থেকে ৫০০০ হাজার এবং কোন ব্যাক্তি থেকে ১০০০০ হাজার এমন করে ৫০০০-৬০০০০০ লাখ টাকা পর্যন্ত প্রতিজনের কাছ থেকে নিয়েছে। এতে অনেকে পাওনাদার দিশাহারা হয়ে পরেছে।

মন্তব্য

মন্তব্য