ঈদের নামাজকে কেন্দ্র করে রাণীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ঈদের নামাজ পড়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৮ আহত হয়েছে। শনিবার সকালে উপজেলার কাশিমপুর ইউনিয়নের কাশিমপুর ঈদগাহ মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৩ জনকে রাণীনগর হাসপাতালে ভর্তি ও আর ২জন চিকিৎসা নিয়ে বাড়ি যান। আহত অন্যান্যরা স্থানীয় ভাবে চিকিৎসা নেয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কাশিমপুর ইউনিয়নের কাশিমপুর গ্রামের ৫টি পাড়া মিলে একটি কাশিমপুর ঈদগাহ মাঠ। চারাপাড়ার মধ্যে দুইটি সমাজ। চারাপাড়ার দক্ষিনপাড়া ঈদের নামাজ বড় মসজিদে পড়ার জন্য সময় দেন সাড়ে ৮ টায়। আর চারাপাড়ার উত্তরপাড়াসহ ৫টি পাড়া ঘোষণা দেন ঈদের নামাজ ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে সকাল ৯ টায়। এদিন সকালে হটাৎ করে চারাপাড়ার দক্ষিনপাড়ার লোকজন ঈদের নামাজ পড়ার জন্য ঈদগাহ মাঠে হাজির হন এবং ৫টি পাড়ার নির্ধারিত ইমামের হাত থেকে মাইক্রোফোন কেরে নেয় ও ইমামকে বেড় করে দেওয়ার চেষ্টা করে তারা।
এসময় গ্রামের অন্যান্যরা প্রতিবাদ করার সময় দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে চারাপাড়ার উত্তরপাড়ার মো: জয়নুল ইসলাম (২৩), ময়নুল ইসলাম (৩০), আব্দুল খালেক শেখ (৬৫), ফাইসাল (১৪), জামাল খাঁন (৬০), জহুরুল ইসলাম (৩৫) সহ কমপক্ষে ৮ জন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে রাণীনগর হাসপাতালে ভর্তিসহ স্থানীয় ভাবে চিকিৎসা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পড়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এব্যাপারে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এঘটনার সাথে জড়িতদের দ্রæত আইনের আওতায় নিয়ে আসা হবে।#

মন্তব্য

মন্তব্য