শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে বিভিন্ন স্থানে মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকেরা। মঙ্গলবা বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার নতুনবাজার এলাকায় ও দুপুর সাড়ে ১২টার দিকে মূলাইদ রঙ্গিলা এলাকায় এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে দুই স্থানে মোট এক ঘন্টা মহাসড়ক অবরুদ্ধ থাকে। এতে করে দুই পাশে অন্তত ৮কিলোমিটার যানযটের সৃষ্টি হয়।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার মূলাইদ এলাকায় প্যারাডাইস ইলেকট্রনিক্স কারখানার প্রায় ৫শ শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। তারা জানায়, গত ৩মাসের ওভারটাইম ও সর্বশেষ মে মাসের বেতন-বোনাস পরিশোধ করছে না কারখানা কর্তৃপক্ষ। এ নিয়ে মোট ৩দিন বেতন দেওয়ার তারিখ দিলেও এখন পর্যন্ত বেতন পাননি কারখানার ৩শ শ্রমিক। ফলে বিক্ষোব্ধ হয়ে তারা মহাসড়কে নেমেছেন।

একইদিন বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বেড়াইদেরচালা গ্রামের ওয়েস্টারিয়া টেক্সটাইল কারখানার প্রায় আড়ইশ স্টাফ তাদের বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে। তারা বেলা সাড়ে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত মহাসড়কে অবস্থান নেয়। এ সময় অন্তত ১০টি বাস ভাংচুর করা হয় বলে পুলিশ জানিয়েছে। পরে পুলিশি হ¯Íক্ষেপে তাদের মহাসড়ক থেকে সরিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

শ্রীপুর পুলিশের উপপরিদর্শক(এসআই) মফিজুর রহমান মলিøক জানান, দুপুর ২টা নাগাত মূলাইদে প্যারাডাইস ইলেকট্রনিক্স কারখানার আন্দোলনরত শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে মালিক পক্ষের সাথে আলোচনায় বসেছেন। পুলিশের অপর উপ-পরিদর্শক(এসআই) জামিল উদ্দিন রাশেদ জানান, নতুনবাজারে সড়কে বাস ভাংচুর করায় তাদের লাঠিচার্জ করে সরিয়ে দেওয়া হয়েছে। সেখানেও মালিক পক্ষের সাথে বেতন পরিশোধ করা নিয়ে আলোচনা চলছে।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গাজীপুরের গিভেন্সী ক্যাম্পের ইনচার্জ ইস্কান্দর হাবিব বলেন, দুই স্থানেই পরিস্থিতি শান্ত রয়েছে। মালিক পক্ষের সাথ আলোচনা চলছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মন্তব্য

মন্তব্য