বিশ্বকাপ ফুটবল জয়ের শেষ সুযোগ- মেসির

স্পোর্টস ডেস্ক :  ক্লাব ফুটবলে আকাশচুম্বী সাফল্য পাওয়া লিওনেল মেসি জাতীয় দলের হয়ে এখনওআর্জেন্টিনাকে   জিততে পারেননি। সে অপূর্ণতা ঘোঁচাতে আর্জেন্টিনা অধিনায়ক এবার বিশ্বকাপে মরিয়া হয়ে খেলবেন বলে মনে করেন ব্রাজিলের সাবেক মিডফিল্ডার রিভালদো।

ব্রাজিলের বিশ্বকাপ জয়ী এই খেলোয়ারের মতে, আগামী ২৪ জুন ৩১ বছরে পা দিতে যাওয়া মেসির এটাই বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ।

ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা একাধিকবার করে জিতেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে যৌথভাবে জিতেছেন সর্বোচ্চ পাঁচটি ব্যালন ডি’অর। বার্সেলোনার জার্সিতে অর্জন করেছেন ৩২টি শিরোপা। সদ্য শেষ হওয়া ২০১৭-১৮ মৌসুমসহ শেষ নয় মৌসুমের প্রতিটিতে ৪০টির বেশি করে গোল করেছেন তিনি।

কিন্তু দেশের হয়ে তিনি অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ও অলিম্পিকে সোনা ছাড়া আর কিছু জিততে পারেননি । ব্রাজিল বিশ্বকাপের ফাইনালসহ টানা ৩টি বড় প্রতিযোগিতার ফাইনালে হারে আর্জেন্টিনা। এর মধ্যে ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচে চিলির কাছে হারে আর্জেন্টিনা দল।

আন্তর্জাতিক ফুটবলে বারবার শিরোপা জয়ের খুব কাছে গিয়েও খালি হাতে ফেরার হতাশা ঢাকতে এবার মরিয়া মেসি ও তার দল।

ঠিক সেটাই ভাবছেন রিভালদো। বিশ্বকাপ জিতে স্বদেশি কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে ছাড়িয়ে যেতে রাশিয়া বিশ্বকাপ লিওনেল মেসির শেষ সুযোগ বলে মনে করেন ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের এই গুরুত্বপূর্ণ সদস্য।

“আমি মনে করি, এটা মেসির শেষ বিশ্বকাপ। তবে ভবিষ্যতে আর্জেন্টিনার এরকম খেলোয়াড় আর না থাকলে পরের বিশ্বকাপে ৩৫ বছর বয়সী মেসি খেলতে পারেন।”

“আমার বিশ্বাস, আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিততে সে নিজের সর্বোচ্চটা দিবে। সে অসাধারণ খেলোয়াড়। কিন্তু তার প্রতি অনেক মানুষের আস্থা নেই। কারণ সে এখনও তার দেশের হয়ে গুরুত্বপূর্ণ শিরোপা অর্জন করতে পারেনি। এ জন্য মারাদোনা এখনো আর্জেন্টিনায় সেরা খেলোয়াড় বিবেচিত হয়। কারণ সে বিশ্বকাপ জয়ী।”

“এই শিরোপাটা জয়ের চেষ্টায় অনেক লড়বে। কারণ এটা তার দেশের ইতিহাসে রয়ে যাবে। সে এরই মধ্যে বার্সেলোনার ইতিহাসের অংশ। কিন্তু সে জানে তার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া দরকার।

মন্তব্য

মন্তব্য