শ্রীপুরে সাংবাদিক ও তার ভাইকে হত্যার হুমকি ॥ থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুরে সরকারী (বন বিভাগের) সম্পত্তি দখলের প্রতিবাদ করায় দৈনিক “নবচেতনা” প্রত্রিকার ষ্টাফ রিপোর্টার সাংবাদিক এস এম তানজিদ আশরাফকে হত্যার হুমকি দিয়েছে স্থানীয় বখাটেরা। এ ঘটনায় ওই সাংবাদিক বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন উপজেলার মাওনা ইউনিয়নের শিমলাপাড়া গ্রামের শামসুল হকের ছেলে শাহজাহান (৩২) ও আন্তাজ আলীর ছেলে আবু সায়েম সিকদার (৩৮)।

সাংবাদিক এস এম তানজিদ আশরাফ জানান, সম্প্রতি অভিযুক্তরা মাওনা মৌজার শিমলাপাড়া বনবিটের আওতাধীন ১০-১২ বিঘা সম্পতি জবর দখল করেছে। আশরাফ সোমবার (২৮মে) ওই জমি দখলের তথ্য সংগ্রহ করতে গেলে শাহজাহান ও আবু সায়েম সিকদার তাকে বনভূমি দখলের সংবাদ পত্রিকায় প্রকাশ না করার অনুরোধ করে। পরে সে ছবি তুলতে গেলে তারা সাংবাদিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার হুমকি দেয়। মঙ্গলবার (২৯মে) সন্ধ্যা সাড়ে ৭টায় স্থানীয় শিমলাপাড়া বাজারের মসজিদ মার্কেটের সামনে শাহজাহান ও আবু সায়েম সিকদার তাদের ৪/৫জন সহযোগীকে নিয়ে সাংবাদিক তানজিদ আশরাফকে অশ্লীল ভাষায় গালিগালাজসহ মারপিট করার জন্য এগিয়ে আসে। পরে উপস্থিত বাজারের লোকজন চলে আসলে তারা সটকে পড়ে। এসময় অভিযুক্তরা বনভূমি দখলের সংবাদ পত্রিকায় প্রকাশ করলে ওই বাজারে তার মার্কেট আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলার হুমকি দেয়। এক পর্যায়ে তাকেসহ তার বড় ভাই আতাউর রহমানকে খুন করে লাশ গুম করারও হুমকি দেয়।

শিমলাপাড়া বনবিটের কর্মকর্তা মোস্তফিজুর রহমান জানান, অভিযুক্তরা দীর্ঘদিন যাবত বনের জমি দখল করে ভোগদখল করে আসছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ঘটনা তদন্ত করে অভিযোগ প্রমণীত হলে আইগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য

মন্তব্য