শ্রীপুরে স্মার্ট ফোন কিনে না দেওয়ায় ছাত্রীর আত্মহত্যা

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের শ্রীপুর স্মার্ট মোবাইল ফোন কিনে না দেওয়ায় অভিমানে আত্মহত্যা করেছে এক স্কুল ছাত্রী । বৃহস্পতিবার সকালে উপজেলার বরমী ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত স্কুল ছাত্রী সাইমা আক্তার মুক্তা(১৬) একই গ্রামের মোবারক হোসেনের মেয়ে ও স্থানীয় ভিটিপাড়া উচ্চ বিদ্যালয়ের ১০শ্রেণির ছাত্রী।

নিহতের স্বজনেরা জানান, কয়েক মাস ধরেই সাইমা তার বাবার কাছে একটি স্মার্টফোন বায়না ধরে। বাবার অর্থনৈতিক অবস্থা দুর্বল থাকায় মেয়ের আবদার পুরণ করতে পারেননি তিনি। তবে কিছুদিন পর কিনে দিবেন বলে বাবা কথা দেয়। সম্প্রতি মেয়েটি আবারও বাবাকে মোবাইল কিনে দেওয়ার জন্য চাপ দিতে থাকে। এবারও বাবা কয়েকদিন পর মোবইল কিনে দেওয়ার কথা বলে। এতে সে অভিমান করে বাবা ও পরিবারের অন্যন্য সদস্যদের সাথে। পরবর্তীতে বৃহস্পতিবার সকালে মেয়েকে হঠাৎ মাটিতে পড়ে যেতে দেখে মা এগিযে এসে তাকে উদ্ধার করেন। এ সময় তার মুখ থেকে কিটনাশকের গন্ধ পায় তার মা। বিষ খেয়েছে বুঝতে পেরে দ্রুত তাকে হাসপাতলে নিয়ে যাওয়ার জন চেষ্টা করা হয়। কিন্তু পথেই তার মৃত্যু হয়।

শ্রীপুর থানার উপপরিদর্শক(এসআই) হারুন অর রশিদ স্বজনদের বরাদ দিয়ে বলেন, এন্ড্রয়েড মোবাইল কিনে দেওয়ার বায়না ধরেছিল মেয়েটি। দারিদ্রতার কারণে তা কিনে দিতে না পারায় মেয়েটি আত্মহত্যা করেছে বলে পরিবারের ধারণা। লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

মন্তব্য

মন্তব্য