বাগদাদে এক আত্মঘাতী হামলায় ৮ জনের মৃত্যু

ইরাকের রাজধানী বাগদাদে এক আত্মঘাতী হামলায় কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম আরও ৩১ জন। বাগদাদ থেকে ২০ কিলোমিটার উত্তরে এ হামলা চালানো হয়।

ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে, বোমারুর শরীরে বিস্ফোরক বেল্ট বাঁধা ছিল। বিস্ফোরণের পরপরই ইরাকি বাহিনী গোটা এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে।

হতাহতদের উদ্ধার করে পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে ৷ তিরিশ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে ৷ বুধবার গভীর রাতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে ৷ আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা ৪ জনকে মৃত বলে ঘোষণা করেন ৷ বাকি চারজনের ঘটনাস্থলেই মৃত্যু হয় ৷ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে হতাহতের কোনও নির্দিষ্ট সংখ্যা দেওয়া হয়নি ৷

বিস্ফোরণের পিছনে আইএস মদতপুষ্ট হাসাদ-আল-শাবি গোষ্ঠীর হাত রয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ৷ গত তিন বছর ধরে এই গোষ্ঠীর দাপট সবথেকে বেশি ৷ এর আগে, চলতি বছরের জানুয়ারি মাসে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে বাগদাদ। শহরের মধ্যবর্তী এলাকা তায়ারান স্কোয়ারে দুটি আত্মঘাতী হামলায় ৩৮ জন নিহত হয়। আহত হয় অন্তত শতাধিক। ইরাকের অভ্যন্তরীণ মন্ত্রীর মুখপাত্র জেনারেল সাদ মান এই তথ্য জানান।

মন্তব্য

মন্তব্য