শ্রীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ড

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের শ্রীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাঁই হয়ে গেছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার ধনুয়া গ্রামের দক্ষিণপাড়া মনা মার্কেটে এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় ও ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে । তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। আগুনে স্থানীয় জাহাঙ্গীর আলমের ১১টি টিনসেড ঘর পুড়ে ছাই হয়ে যায়।

বাড়ির মালিক জাহাঙ্গীর আলম জানান, আমার টিনসেট রুমগুলো ভাড়া দেওয়া রয়েছে,ভাড়াটিয়া সবাই রিদিশা কারখানায় চাকরী করে। আমার এক ভাড়াটিয়া শাকিল মিয়ার স্ত্রী রিমি আক্তার দুপুর ২টার দিকে তার রুমে দুপুরের রান্না করার সময় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন লেগে যায়। এ সময় আগুন খুব দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে।পরে স্থানীয় ও ফায়ার সার্ভিস কর্মীদের চেষ্টায় প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। বাড়ির ১১টি কক্ষের সকল মালামাল আগুনে পুড়ে যায়।

জাহাঙ্গীর আলমের ভাড়াটিয়া আব্দুল হামিদ ও শ্যামলী রানী দাস জানান,বাড়ির পশ্চিম পাশে রিমির ঘর থেকে আগুন লাগে,আমাদের ঘরের সকল জিনিসপত্র পুড়ে গেছে। আমরা গরিব মানুষ কষ্ট করে ঘরের আসবাবপত্র কিনেছিলাম,আজ আমাদের কিছুই নাই,সব পুড়ে ছাই হয়ে গেছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আল-আমিন জানান, জাহাঙ্গীর আলমের বাড়ির প্রায় বিশটি কক্ষ পোশাক কারখানার শ্রমিকদের কাছে ভাড়া দেয়া ছিল। বৃহস্পতিবার দুপুরে কারখানার শ্রমিকেরা দুপুরের খাবার খেয়ে কারখানায় চলে যায়। এসময় একটি কক্ষে রান্নার জন্য থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। সাথে সাথে অন্যান্য কক্ষে থাকা সিলিন্ডারগুলোতে তা দ্রুত ছড়িয়ে পরে। সংবাদ পেয়ে মাওনা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে এগারটি কক্ষ আগুনে পুড়ে যায়।তবে এত হতাহতের কোন ঘটনা ঘটেনি। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ক্ষয় ক্ষতির পরিমান পাঁচ থেকে ছয় লাখ টাকা হতে পারে।

মন্তব্য

মন্তব্য