সরিষাবাড়ীতে আর্ন্তজাতিক মহান মে দিবস পালিত

রাশেদুল ইসলাম,জামালপুর জেলা প্রতিনিধি// শ্রমিক মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই- এই শ্লোগানকে সামনে রেখে যথাযথ মর্যাদায় সরিষাবাড়ীতে মহান মে দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও দলীয় পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ও সাধারন সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর-রশিদ। পরে উপজেলা প্রশাসন ও শ্রম কল্যান কেন্দ্র (শ্রম অধিদপ্তর) এর আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সরিষাবাড়ী শিল্পকলা একাডেমিতে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব¦ করেন সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম।
জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিকের সঞ্জালনায় বক্তব্য রাখেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাহ ,বিপ্লবী সাধারন সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর-রশিদ, যুগ্ম সম্পাদক আব্দুল গণি, সহ-সভাপতি মাহবুবুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন, শ্রম বিষয়ক সম্পাদক আঃ মান্নান, থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম জহুরা লতিফ, পৌর আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারন সম্পাদক মিজু ,উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসাইন শিবলু, জাতীয় শ্রমীক লীগ আঞ্চলিক শাখার সভাপতি মোয়াজ্জেম হোসেন, সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম, সরিষাবাড়ী উপজেলা অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটির সভাপতি আমিনুল ইসলাম মোহন, সাধারন সম্পাদক সুলতান মাহমুদ প্রমুখ।
পরে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম রিমেল আলোচনা সভা সমাপ্তি ঘোষনা করে সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন। এ সময় পৌর কাউন্সীলর জহুরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম তারা , জাতীয় শ্রমীক লীগ পৌর সাধারন সম্পাদক বাচ্চু মিয়া ,সদস্য ওবায়দুল্লাহ সহ উপজেলা আওয়ামীলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ,যুবলীগ এবং শ্রমিকদের বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন ।
এছাড়াও সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয় পাশাপাশি ২ নং পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দিতে ইমারত ও নির্মান শ্রমিক ইউনিয়ন এর আঞ্চলিক কার্যালয় রেজি: নং- ৫২৬১ এর সদস্যবৃন্দ মহান মে দিবস পালন করেন। পরে কার্যালয়ের সামনে থেকে প্রধান সড়ক প্রদক্ষিন করে শোভাযাত্রা শুরু করে তারাকান্দি সারকারখানা গেইট সংলগ্ন গিয়ে আবার পূনরায় প্রধান কার্যালয়ে ফিরে এসে অফিসে আলোচনা সভার আয়োজন করা হয়।
উক্ত আলোচনা অনুষ্ঠানে তারাকান্দি ইমারত ও নির্মান ইউনিয়ন এর সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি নুরুল ইসলাম, আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শামছুল হক, সাংগঠনিক সম্পাদক কাবিল উদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ মাসুদুর রহমান, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক জাকির হোসেন কার্যনির্বাহী সদস্য জুলহাস উদ্দিন সহ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। বক্তব্য শেষে মিষ্টি বিতরনের মাধ্যমে মহান মে দিবসের সমাপনী ঘোষনা করা হয়।

মন্তব্য

মন্তব্য