কাবুলে বোমা হামলায় ছয় সাংবাদিকসহ নিহত ২১

আফগানিস্তানের রাজধানী কাবুলে জোড়া বোমা হামলায় ছয় সাংবাদিকসহ অন্তত ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। আফগানিস্তানের স্বাস্থ্য অধিদপ্তরের বরাত দিয়ে এই খবর দিয়েছে আল জাজিরা।

সোমবার সকালে আফগানিস্তানের রাজধানীর শাশ দারাক এলাকায় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

আন্তর্জাতিক ডেস্ক//
জাতীয় নিরাপত্তা অধিদপ্তর (এনডিএস) এর কাছাকাছি প্রথম আত্মঘাতী বিস্ফোরণটি ঘটে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে এ খবর জানিয়েছে টোলো নিউজ।

এর ২০ মিনিট পর যখন হতাহতদের উদ্ধার ও চিকিৎসার জন্য সেখানে মেডিকেল টিম কাজ করছিল এবং সাংবাদিকরা ছবি তুলছিলেন। ঠিক তখনই আরেকটি বোমা বিস্ফোরণ করা হয়। এসময় ছয় সাংবাদিক নিহত হন।

আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, এ হামলায় ২১ জন নিহত এবং ২৭ জন আহত হয়েছেন।

কাবুল কর্মরত আল জাজিরার সংবাদদাতা জেনিফার গ্লাসে বলেন, প্রথম বিস্ফোরণের ছবি তোলা এবং তথ্য জোগাড়ের সময় সেখানে আবার বোমা বিস্ফোরণ হলে সাংবাদিকরা নিহত হন।

কাবুলে কর্মরত ফরাসি সংবাদ সংস্থা এএফপির প্রধান ফটোগ্রাফার শাহ মারাই নিহত সাংবাদিকদের মধ্যে একজন। এখবর নিশ্চিত করেছে এএফপি। এছাড়া আল জাজিরার একজন ফটোগ্রাফার আহত হয়েছেন।

এছাড়া এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে এখন পর্যন্ত হামলায় দায় নেয়নি কোনো জঙ্গি গোষ্ঠী।

আল জাজিরার সংবাদদাতা জানান, ‘যে স্থানটিতে হামলা হয়েছে সেটি ন্যাটোর হেডকোয়ার্টারের খুব কাছে। এবং এ স্থানটি প্রচুর নিরাপত্তাবেষ্টিত। তবে এসব নিরাপত্তাকর্মীরা হামলা ঠেকাতে সমর্থ হয়নি।’

গত সপ্তাহে কাবুলের কয়েকটি ভোটকেন্দ্রে আত্মঘাতী হামলায় অন্তত ৫৭ জন নিহত হন। এবং শতাধিত আহত হন।

মন্তব্য

মন্তব্য