গাজীপুরে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শণে রেলমন্ত্রী

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় রেলপথ মন্ত্রী মো: মজিবুল হক ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তিন সদস্যর একটি তদন্ত কিমিটি করেছে মন্ত্রণালয়।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৫জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

নিহত পাচ যাত্রীর মধ্যে ঢাকা মেডিকলে কলেজ হাসপাতালে পাঠানো একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম মো. শাহাদাত (৩৮)। ঘটনাস্থল থেকে নিহত চারজানর লাশ উদ্ধার করে রেল পুলিশের কাছে হস্তান্তর করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা। আহতরা হলেন বাদল (২৮), সবুজ (৪০), ইসরাফিল (১২), আলমগীর (৩২) এবং ফরিদ (২৮)। ডাক্তারের বরাত দিয়ে ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, আহতদের অবস্থা আশঙ্কামুক্ত।

কমলাপুর রেলওয়ে থানার ওসি মো. ইয়াসিন জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার পর ছাদে থাকা যাত্রীরা লাফিয়ে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয় এবং আরও বেশ কয়েকজন আহত হন।

কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন জানান, দুর্ঘটনার পর লাইন বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম জানান, রেলওয় পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আরিফুজ্জামানকে প্রধান করে গঠিত এই কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মন্তব্য

মন্তব্য