মেসির হ্যাটট্রিকে বার্সার জয়

ক্রীড়া প্রতিবেদক//
লা লিগায় শনিবার ঘরের মাঠ কাম্প ন্যুতে লেগানেসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির দারুণ হ্যাটট্রিকে লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়েছে কাতালান ক্লাবটি।

আগের ম্যাচে সোভিয়ার সঙ্গে ড্র করে এই ম্যাচে জয়ে ফিরলো এরনেস্তো ভালভেরদের দল। এই জয়ে স্পেনের শীর্ষ লিগে রিয়াল-সোসিয়াদের মত টানা ৩৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়লো বার্সা।

এইদিন ম্যাচের শুরুতেই টানা দুটি সুযোগ পায় স্বাগতিকরা। কিন্তু ১৮তম মিনিটে লুইস সুয়ারেজের নেয়া শট গোল পোস্টের কাছাকাছি যেয়েও লক্ষ্যভ্রষ্ট হয়। তার এক মিনিট পরে মেসির বাড়ানো বল গোলরক্ষক বরাবর শট করে আবারও দলকে হতাশ করেন সুয়ারেজ।

অপেক্ষার প্রহর শেষ করে ২৭তম মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। বাঁকানো ফ্রি-কিকে অধিনায়ক মেসি বাঁ পায়ের জাদুতে কোনা বরাবর বল জালে পাঠান।

৩২তম মিনিটে আবারও জ্বলে উঠলেন মেসি। ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডারকে সুযোগ না দিয়ে বাঁ-পায়ের শটে দলের ব্যবধান দ্বিগুন করেন পাঁচ বারের বর্ষ সেরা এই ফুটবলার।

এরপর ৬৮তম মিনিটে নাবিল এল জারের গোলে ব্যবধান কমায় লেগানেস। ডি-বক্সের মুখ থেকে নিচু শটে গোলটি করেন তিনি।

৭৪তম মিনিটে বার্সার সামনে দারুণ সুযোগ আসে। কিন্তু স্প্যানিশ গোলরক্ষক ইভান কুয়েয়ার লক্ষভ্রষ্ট শট করে দলকে হতাশ করেন।

ম্যাচের ঠিক ৮৭তম মিনিটে হ্যাটট্রিক করেন দলের সেরা তারকা মেসি। উসমান দেম্বেলের বাড়ানো বল গোলরক্ষকের উপর দিয়ে আস্তে করে জালে ঠেলে দেন এই তারকা। এই লিগে এবারের মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৯ গোল করেছেন মেসি।

এই জয়ে ৩১ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শিরোপার আরো একধাপ কাছে এগিয়ে গেল বার্সেলোনা। ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

মন্তব্য

মন্তব্য