ম্যাককালামের কাছেও রান চান মাশরাফি

তিনি যে দু’জনার দিকে তাকিয়ে ছিলেন, তাদের একজন-মানে গেইল ঠিক রান করে ফেলেছেন। বাকি থাকলেন ব্রেন্ডন ম্যাককালাম। টি-টোয়েন্টি ফরম্যাটে যিনি টপ স্কোরার, বিশ্বের সব নামী-দামি ও প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা রান তোলায় যার পিছনে, সেই ব্রেন্ডন ম্যাককালাম এবার প্রথম বিপিএল খেলতে এসে কিছুই করতে পারেননি।

আজ খুলনা টাইটান্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচের আগে ম্যাককালামের অবস্থা গেইলের চেয়ে আরও খারাপ ছিল। এ নিউজিল্যান্ড সুপারস্টার আগের ৯ ম্যাচে সাকুল্যে করেছিলেন ১৫২ রান। গড় (১৬.৮৮) আর স্ট্রাইকরেট (৯৮.৭০)- দুই’ই তার মানের তুলনায় নেহায়েত বাজে।

আজ গেইলের দিনেও ফ্লপ ম্যাককালাম। গেইলের ব্যাট থেকে যেখানে বেড়িয়ে এসেছে হার না মানা ১২৬ রানের উত্তাল এক ইনিংস, সেখানে ম্যাককালাম ফিরে গেছেন শূন্য রানে; অর্চারের বলে সামনের পায়ে কভারের ওপর দিয়ে তুলে মারতে গিয়ে ডিপ কভারে আরিফুলের হাতে ক্যাচ দিয়ে।

তবে ম্যাককালামের পারফরমেন্সে মোটেই হতাশ নন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি। আগামী খেলায় তার কাছ থেকে বড় ইনিংসের আশায় মাশরাফি। শুক্রবার সন্ধ্যায় খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে মাশরাফির বললেন, ‘অবশ্যই ম্যাককালামের কাছ থেকে আমরা বড় রান চাই। এ ব্ল্যাক ক্যাপ্স খুব গুরুত্বপূর্ণ জায়গায় ব্যাটিং করছে। সত্যি বলতে কী, ভালো করার প্রচন্ড ইচ্ছে আছে তার মধ্যে। সে চেষ্টা করছে।’

ম্যাককালাম রানে ফিরবেন, এমন আশা মাশরাফির, ‘আমাদের অনুশীলন দেখে থাকলে দেখবেন একমাত্র ও-ই সব সময় চেষ্টা করছে। সে জানে এই উইকেট তার জন্য কঠিন। আজকের উইকেটটা ভালো ছিল। কিন্তু টি-টোয়েন্টিতে তো উইকেট গিয়ে সময় নেওয়ার সুযোগ নেই। আপনার ফর্ম ভালো যাচ্ছে না, যে আপনি উইকেট গিয়ে থিতু হবেন। ও এভাবে খেলে যদি রান করে, ওর জন্য ভালো হবে আমাদের জন্যও ভালো হবে। আমি এখনও আশাবাদী ম্যাকাকালামও এগিয়ে আসবে।’

অধিনায়ক মাশরাফির একটি আশা পূরণ হয়েছে। আরেকটি বাকি আছে। এখন ম্যাককালাম সামনের খেলায় আর একটি ঝড়ো ও ম্যাচ জেতানো ইনিংস খেললেই ফাইনালে চলে যাবে মাশরাফির রংপুর।

মন্তব্য

মন্তব্য