প্রাণে বেঁচে গেলেন রাজশাহীর বিভাগীয় কমিশনার

হাবিব জুয়েল, রাজশাহী: নওগাঁর মান্দায় বাসের ধাক্কায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন রাজশাহীর বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান (৫০) এবং গাড়ির চালক মকছেদ আলী মন্ডল (৪০)। এ সময় তাঁকে বহনকারী গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। এছাড়া পুলিশ প্রটোকলের পিকআপ ভ্যানটিও ক্ষতিগ্রস্থ হয়।

ঘটনাস্থল থেকে আহত কমিশনারকে উদ্ধার করে মান্দা হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের উপজেলার শ্রীরামপুর মোড় নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার দিন সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান জয়পুরহাটের উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে নওগাঁ-রাজশাহী মহাসড়কের শ্রীরামপুর মোড় নামকস্থানে পৌঁছলে নওগাঁ থেকে ছেড়ে আসা বেপরোয়া গতিতে চলা মালিক সমিতির একটি যাত্রীবাহী পদ্মা বাস ওভারটেক করতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারালে প্রথমে বামপার্শ্বে একটি আমগাছের সাথে ধাক্কা লেগে যায়। পরে ডানপার্শ্বে গিয়ে গাড়িটিতে প্রচন্ড ধাক্কা দেয়।

এতে কমিশনার নুর-উর-রহমানসহ গাড়ির চালক আহত হন। এসময় পুলিশ প্রটোকলের পিকআপ ভ্যানের পুলিশ সদস্যরা ধাওয়া করে সাবাইহাট এলাকা থেকে বাসটি বাসটি জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়েছে। তবে বাসটি ফেলে চালক ও তার সহযোগীরা পালিয়ে যায়।

খবর পেয়ে নওগাঁ জেলা প্রশাসক ড.আমিনুর রহমান, মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামানসহ আশপাশের অন্যান্য উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মান্দা থানার পরিদর্শক আনিছুর রহমান জানান, দুমড়ে মুচড়ে যাওয়া বিভাগীয় কমিশনারের গাড়িটি রাজশাহীতে পাঠানো হয়েছে। জব্দ করা বাসটি নওগাঁ মালিক সমিতির রেজু নামের এক ব্যক্তির বলে জানা গেছে। ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য

মন্তব্য