আশুলিয়ায় গ্রেফতার ২৮ ডাকাতের রিমান্ড মঞ্জুর

মোঃ আরিফ হোসেন,সাভার উপজেলা প্রতিনিধি :

সাভারের আশুলিয়ার নবীনগর থেকে আটক ডাকাত দলের ২৮ সদস্যের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
এদের মধ্যে ২৭ জনকে পৃথক পৃথক দুটি মামলায় ৪ দিন করে ৮ দিন এবং সরদার বশিরকে দুই মামলায় মোট ৯ দিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এর আগে আশুলিয়া থানা পুলিশ দুপুরে বাসের যাত্রী অফিসের দায়ের করা ডাকাতি মামলা এবং থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ রানার দায়ের করা অস্ত্র মামলায় আটক ওই ২৮ ডাকাত সদস্যকে গ্রেফতার দেখিয়ে ঢাকার অতিরিক্ত সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহীন আলমের আদালতে হাজির করা হয়।
এসময় তাদের বিরুদ্ধে দায়ের করা ওই দুই মামলায় তদন্তের জন্য পুলিশ ৫ দিন করে মোট ১০ দিনের রিমান্ড চায়। পরে আদলত তাদের উক্ত রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য,বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশ এই ২৮ জনকে আটক করে। এ সময় ২ পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। তাঁদের কাছ থেকে বিদেশি পিস্তল, ৫ টি গুলি, ২ টি ম্যাগাজিন ও দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। বাসের পেছনে বেঁধে রাখা আহত দুজন যাত্রীকেও উদ্ধার করা হয়।

পুলিশ বলেন, ওই ২৮ জন ডাকাত একটি বাস নিয়ে ঢাকা থেকে মানিকগঞ্জে যায়। আবার মানিকগঞ্জ থেকে ঢাকায় আসে। আসা-যাওয়ার পথে রাস্তায় বিভিন্ন জায়গা থেকে যাত্রীদের বাসে তোলে। তাদের কাছ থেকে টাকাপয়সা ও মোবাইল লুট করে। মারপিট করে আবার ফেলে দেয়।

খবর পেয়ে আশুলিয়া থানা-পুলিশ নবীনগর এলাকায় ব্যারিকেড দেয়। বাসের ভেতর থেকে ডাকাতেরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ের একপর্যায়ে পুলিশ ওই বাস ঘেরাও করে ভেতর থেকে ২৮ ডাকাতকে আটক করে।
উল্লেখ্য, আন্তঃজেলা ডাকাতচক্র বাসে করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে আশুলিয়া থানার পুলিশ গতকাল বৃহস্পতিবার (০২ নভেম্বর) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড থেকে একটি বাস সহ ওই ২৮ ডাকাত সদস্যকে আটক করে।
এসময় উদ্ধার করা হয় ২৪টি মোবাইলফোন, ১০ হাজার টাকা, অস্ত্র ও গুলি। এছাড়া ডাকাতের হামলায় আশুলিয়া থানার ওসিসহ ৪ পুলিশ আহত হয়।

মন্তব্য

মন্তব্য